আজ : ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

স্মার্ট স্পিকার আনছে স্যামসাং!

এবার স্মার্ট স্পিকার তৈরি করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং। চলতি বছরের শেষ নাগাদ বাজারে উন্মুক্ত হতে পারে এ স্মার্ট স্পিকার।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম দ্য ওয়াল স্ট্রিট জার্নালের প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, স্মার্ট স্পিকারটি ব্যবহারকারীরা ভার্চুয়াল অ্যাসিসটেন্ট ‘বিক্সবি’ দিয়ে ভয়েস কমান্ডের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারবেন। যা অনেকটা অ্যাপলের হোমপড এবং গুগল হোমের মতই সুবিধা দিবে।

স্যামসাং বর্তমানে ‘ভেগা’ কোড নামে ডিভাইসটির কাজ চালিয়ে যাচ্ছে। ডিভাইসটির সাহায্যে গান চালানো, প্রশ্ন করা এবং এর সঙ্গে যুক্ত স্মার্ট গ্যাজেট নিয়ন্ত্রণ করা যাবে। যদিও ডিভাইসটি সম্পর্কে অফিসিয়ালভাবে কোনো তথ্য প্রকাশ করেনি স্যামসাং।

মূলত স্মার্ট স্পিকারের বাজার ধরতে স্যামসাংয়ের এই চেষ্টা। কেননা ইতোমধ্যে অ্যামাজন, গুগল এবং সম্প্রতি অ্যাপল এই বাজারে নেমেছে। গুগল হোম বাজারে বিক্রি শুরু হলেও অ্যাপলের হোম চলতি বছরের শেষের দিকে বিক্রি শুরু।

ধারণা করা হচ্ছে কৌশলগত কারণে সেই সময় বাজারে স্যামসাংয়ের স্মার্ট স্পিকারটির উন্মুক্ত হতে পারে। এখন দেখার বিষয় স্মার্ট স্পিকারের বাজারে শেষ পর্যন্ত কে এগিয়ে থাকে অ্যামাজন, গুগল, অ্যাপল নাকি স্যামসাং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.