আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

অধিনায়ক বদল হচ্ছে পাকিস্তানে!

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ১৬৯ রানে পরাজিত হয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে সফরকারী পাকিস্তান। বড় ব্যবধানের এই পরাজয় হজম করা কঠিন হয়ে পড়েছে সংশ্লিষ্টদের কাছে। বিশেষ করে ওয়ানডে দলের অধিনায়ক আজহার আলী পড়েছেন তোপের মুখে।
গত বছর বিশ্বকাপের পরে অধিনায়ক মিসবাহ-উল-হক অবসরের ঘোষণা দিলে সিনিয়র খেলোয়াড়দের বাদ দিয়ে আজহার আলীর নিয়োগ সবাইকেই বিস্মিত করে। কিন্তু তারপর থেকে ওয়ানডেতে নিজেদের মেলে ধরতে পারছে না পাকিস্তান। টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান দখল হলেও ওয়ানডেতে নবম স্থানে রয়েছে আজহার আলীরা। নটিংহ্যামে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ড শুধুমাত্র বড় ব্যবধানে জয়ীই হয়নি ওয়ানডেতে দলীয় সর্বোচ্চ ৪৪৪ রানের রেকর্ড গড়েছে।
বিষয়টা কোনোভাবেই মেনে নিতে পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াদাঁদ। সাবেক এই টেস্ট অধিনায়ক বলেছেন, ‘আজহার আলীকে অধিনায়ক মনোনীত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড যে ভুল করেছে তা স্বীকার করার সময় এসেছে। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে অবশ্যই নতুন কাউকে অধিনায়ক মনোনয়ন দেয়া উচিত। ২০১৩ সালের পর থেকে যে খেলোয়াড় দলের বাইরে রয়েছে তাকে হঠাৎ করেই ওয়ানডে দলের অধিনায়ক মনোনয়ন দেয়ার কোনো যৌক্তিকতা নেই।’
মিয়দাঁদ আরো বলেছেন উইকেটরক্ষক সরফরাজ আহমদ এক্ষেত্রে পরবর্তী পছন্দ হতে পারে। তিনি বলেন, আমরা যখন খেলতাম তার থেকে ওয়ানডে ক্রিকেট এখন অনেক পরিবর্তিত হয়েছে। আমার মনে হয় ইংল্যান্ড আমাদের শিখিয়ে দিয়েছে কিভাবে ৫০ ওভারের ক্রিকেট খেলতে হয়। পুরো ম্যাচেই ওরা আমাদের ওপর দাপট দেখিয়েছে।
পাকিস্তানের আরেক সাবেক তারকা অধিনায়ক ওয়াসিম আকরামও ওয়ানডে অধিনায়ক হিসেবে সরফরাজকে সমর্থন দিয়েছেন। ইতোমধ্যেই সরফরাজকে টি২০ দলের অধিনায়ক মনোনয়ন দেয়া হয়েছে। ওয়াসিম আকরামের মতে ওয়ানডে ক্রিকেট খেলার কৌশল সম্পর্কে অবগত হবার সময় এসেছে। একইসাথে দলীয় অধিনায়ক পরিবর্তনের সময় এসেছে।
পাকিস্তানের আরেক টেস্ট অধিনায়ক রমিজ রাজা মনে করেন সীমিত ওভারের ম্যাচের চাপ ঠিকমত সামলে উঠতে পারছেন না আজহার আলী। এদিকে সাবেক টেস্ট ওপেনার ও প্রধান কোচ মহসীন খান বলেছেন তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানের এই ধরনের হার সত্যিই বেশ হতাশার। আর এই হতাশা কাটিয়ে ওঠাই নতুন কোচ মিকি আর্থারের জন্য বড় চ্যালেঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.