আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

এমপির পিএস ও আত্মীয়- পরিচয়দিয়ে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নিল মাঝির ছেলে নয়ন

মো ঃ বরিশালের বাকেরগঞ্জে চাঁদাবাজী, প্রতারণা, চাকুরী দেয়ার নামে অর্থ আত্মসাৎ নারী কেলেঙ্কারি সহ নানা অপকর্মের হোতা নয়নের অপকর্মের নানান ফিরিস্তি বের হতে শুরু হয়েছে। হঠাৎ করে অঢেল অর্থের মালিক হওয়া দুর্ধর্ষ প্রতারক নয়নের অপকর্মের বিষয়ে ভুক্তভোগীরা মুখ খুলতে শুরু করলে স্থানীয়দের মধ্যে ব্যাপক চাঞ্চল্যেতা সৃষ্টি হয়। এতে করে থলের বেড়াল বেরিয়ে আসায় দিশেহারা হয়ে পড়েছে প্রতারক নয়ন। অভিযোগ সূত্রের দাবী অনুযায়ি, টাকা গোপন করতে সিদ্ধান্ত-হীনতায় দিশাহীন হয়ে পড়ছে অবৈধ টাকার পাহাড় গড়া নয়ন। অপকর্মে ফেঁসে যাওয়া ঠেকাতে ইতোমধ্যে ব্যাংকে জমানো টাকা থেকে প্রায় ১ কোটি টাকা উত্তোলন করেন। উল্লেখ্য, বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা ইউনিয়নের কানকী-কৃষ্ণকাঠী গ্রামের নৌকার মাঝি ও দিনমজুর গগণ হাওলাদারের পুত্র নয়নের পুরো নাম রিয়াজুল ইসলাম নয়ন। তিনি স্থানীয় এমপি’র নাতি এবং ব্যক্তিগত সহকারী (এপিএস) পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা। চাঁদাবাজী, প্রতারণা, চাকুরী দেয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়া সহ তার নানা অপকর্ম তুলে ধরে বাকেরগঞ্জ থানা ও বরিশাল আদালতে এ পর্যন্ত কমপক্ষে ২টি মামলাসহ ১০টি মামলার অভিযো হয়েছে। মামলা এবং ভুক্তভোগীরা জানান, হঠাৎ করেই অবৈধ পন্থায় চিটিং করে ধনকুব হয়ে-গেছেন নয়ন। অগুণতো টাকার মালিক, নিজ গ্রামের বিলাসী বাড়ি। নামে-বেনামে ব্যবসা-বাণিজ্য, কয়েক কোটি টাকার ব্যাংক ব্যালেন্স, বরিশাল শহরের রূপাতলী হাউজিংয়ে ৪০ লাখ টাকা মূল্যের জমি এবং বাকেরগঞ্জ পৌর এলাকায় ২৬ লক্ষ টাকার জমি। মামাকে দিয়ে পটুয়াখালীর দুমকীতে কোটি কোটি টাকার ইট-বালুর ব্যবসা, ভিআইপিদের সাথে মা-বাবাকে নিয়ে ২ বার এবং নিজে ৩ বার অবৈধ টাকায় ওমরা পালন। নয়নের অঢেল সম্পদের উৎস খুঁজতে গিয়ে বেরিয়ে আসছে নেপথ্যের রহস্য। জানায়, উপজেলার কলসকাঠী বাজারের ২৬ লাখ টাকার ইজারা গুছপ্রক্রিয়ায় লুটে নেন তিনি। পৌরসভার ৬ নং ওয়ার্ড এলাকায় অর্ধ কোটি টাকার জমি প্রভাব খাটিয়ে মাত্র ২৬ লাখ টাকায় দলিল করে নিয়েছেন। ত্রাণ প্রকল্পের দেড় কোটি টাকার ৫টি ব্রিজের কাজ বাগিয়ে নিয়ে টাকা আত্মসাৎ, মা এবং বাবাকে ভূমিহীন দেখিয়ে ভরপাশা ইউনিয়নের দুধলমৌ এলাকার ৬০ শতাংশ খাস জমি গ্রাস করে হাতিয়ে নেয়া হয়েছে কয়েক লাখ টাকা। এছাড়া বিগত দু’বছরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিয়ন কাম নৈশপ্রহরী পদে নিয়োগ দেয়ার কথা বলে এই দুর্ধর্ষ প্রতারক নয়ন হাতিয়ে নিয়েছে কমপক্ষে ৩ কোটি টাকা। উপজেলার শতাধিক পরিবারের লোকের নিকট থেকে প্রতারণা করে এ টাকা আত্মসাৎ করা হয়। উপজেলার ঢাপরকাঠী গ্রামের নূরুল ইসলাম মোল্লার পুত্র আলমাস মোল্লার নিকট থেকে চাকুরির প্রলোভনে ৪ লাখ টাকা নেয়া হয়। এ ঘটনায় গত ২৬ সেপ্টেম্বর বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- জিআর-২৩২। উপজেলার দুধল ইউনিয়নের গোমা গ্রামের সিরাজুল ইসলাম মোল্লার পুত্র সজিব মোল্লার নিকট থেকে ৩ লাখ টাকা, ফরিদপুর ইউনিয়নের সবুজ হাওলাদারের নিকট থেকে ২ লাখ টাকাসহ উপজেলার অসংখ্য মানুষের নিকট হতে প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নেয়া হয়েছে। এছাড়া উপজেলার কলসকাঠীর বালু ব্যবসায়ি বায়েজিদ হোসেন সোহাগ খানের নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন নয়ন। তার নিকট থেকে এ পর্যন্ত ১ লাখ আদায় করা হয়েছে। এঘটনায় গত ২৮ সেপ্টেম্বর বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। যার নং- জিআর-২৩৩।
এরকম অন্তহীন অপকর্ম ছাড়াও স্থানীয় এমপি’র নাম ভাঙিয়ে টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন ত্রাণ ও উন্নয়ন প্রকল্পের কোটি টাকা হাতিয়ে নিয়েছেন এই নয়ন।
এবিষয়ে বিস্তারিত জানতে অপারগতা প্রকাশ করে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম অভিযুক্ত রিয়াজুল ইসলাম নয়নের বিরুদ্ধে চাঁদাবাজী, প্রতারণাসহ একাধিক মমলার বিষয়টি নিশ্চিত করে বলেন আইনি ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলমান রয়েছে।বেগম নাসরিন জাহান রত্না এমপি জানান, অপরাধীকে কোনোভাবেই প্রশ্রয় দেয়া হবে না সে যেই হোক না কেন তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। এবং যথাযথ আইনি ব্যবস্থা গ্রহনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশসহ প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। তার বিরুদ্ধে কাজের মেয়ে সহ স্কুল কলেজের শিক্ষিকা কে লালসা শিকার করার গুঞ্জন রয়েছে ।এ-বিষয়ে জাপার সাবেক মহাসচিব ও কো- চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার জানান অর্থ আত্মসাৎকারী ও দুর্নীতিবাজ কে অচিরেই আইনের আওতায় আনা হবে এবং তাকে খুব শীঘ্রই ছাত্র সমাজ থেকে বহিষ্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.