আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

নতুন বাস-রিকশা চালু গুলশান-বনানীতে

রাজধানীর গুলশান, বনানী, নিকেতন ও বারিধারা আবাসিক এলাকায় চালু হয়েছে নতুন বাস ও রিকশা। বুধবার বিশেষ রঙের রিকশা ও শীতাতপ নিয়ন্ত্রিত বাস নামানো হয়েছে এসব এলাকায়।

পাশাপাশি নিরাপত্তা প্রহরীও নিয়োগ করা হয়েছে। শীতাতপ বাস সার্ভিসের ভাড়া ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রাথমিকভাবে দুটি রুটে ১০টি এসি বাস ও ৫০০টি রিকশা নামানো হয়েছে।

প্রাথমিক পর্যায়ে বাসের দুটি রুট ঠিক করা হয়েছে। প্রথমটি গুলশান পুলিশ প্লাজা কনকর্ড থেকে গুলশান ১ ও দুই নম্বর গোলচত্বর হয়ে বনানী পর্যন্ত। দ্বিতীয় রুট গুলশান নতুনবাজার থেকে শুরু হয়ে ২ নম্বর গোলচত্বর হয়ে বনানী পর্যন্ত। প্রতি ১০ মিনিট অন্তর এসি বাস চলছে এই দুটি রুটে।

এ এলাকার চারটি সোসাইটির এলাকাতেও এখন থেকে চলছে দুই ধরনের নতুন রিকশা। প্রাথমিকভাবে গুলশানে ২০০, বনানীতে ২০০ এবং বারিধারা ও নিকেতনে ৫০টি করে রিকশা নামানো হয়েছে। এসব রিকশা চলাচলের বিষয়ে বেশ কিছু নিয়মও ঠিক করে দেয়া হয়েছে।

গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলার পর এ এলাকা দিয়ে চলাচলকারী সব রুটের গণপরিবহন বন্ধ করে দেয় প্রশাসন। সীমিত করা হয় রিকশা চলাচলও। এতে বিপাকে পড়তে হয় সাধারণ মানুষকে। জনসাধারণের চলাচলের সুবিধার্থে এবং নিরাপত্তা জোরদার করতে বিশেষ রিকশা ও বাস সেবা চালুর সিদ্ধান্ত নেয় সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.