আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

বাণিজ্যিকভাবে হরিণ পালনের জন্য ব্যবস্থা নেয়ার সুপারিশ

বাণিজ্যিক ও সৌখিনভাবে হরিণ চাষের জন্য হরিণ প্রতি মূল্য নির্ধারণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শওকত আলী বাদশা বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে প্রাণিসম্পদ অধিদফতরের চলমান কর্মসূচির আওতায় খামারী ও জনবলের প্রশিক্ষণ এবং মা-ইলিশ সংরক্ষণে জেলেদের বিকল্প কর্মসংস্থান, নতুন মেরিন রিজার্ভ এলাকা চিহ্নিতকরণ বিষয়ে আলোচনা করা হয়। কমিটি মাঠ পর্যায়ে মৎস্য অধিদফতরের কর্মসূচি সম্প্রসারণ ও মনিটরিংয়ের ক্ষেত্রে কর্মকর্তাদের জন্য পর্যাপ্ত যানবাহন ক্রয় করার সুপারিশ করে।

এছাড়াও কমিটি প্রাণিসম্পদ অধিদফতরের অধীন একটি প্রকল্পের আওতায় উন্নয়নশীল দেশের ভেটেরিনারি শিক্ষার ওপর জ্ঞান অর্জনের লক্ষে আয়োজিত শিক্ষা সফর স্থগিত করার সুপারিশ করে ও ৩ সদস্যের একটি সাব কমিটি গঠন করে এবং কমিটির রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে সফর কমিটি পুণর্গঠন করার সুপারিশ করে।

বৈঠকে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে আইলা দুর্গত অঞ্চলের জন্য দ্রুত নতুন প্রকল্প গ্রহণ এবং কমিটির আগামী বৈঠক রাঙ্গামাটিতে করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

কমিটি সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, মুহাঃ গোলাম মোস্তফা বিশ্বাস, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, খন্দকার আজিজুল হক আরজু, মুহম্মদ আলতাফ আলী এবং শামছুন নাহার বেগম বৈঠকে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.