আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

রাণীশংকৈল কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায় ও মাস্ক ছাড়ায় চলছে কেনাকাটা

মাহাবুব আলম ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে সাপ্তাহিক কাতিহার হাটে সামাজিক দুরত্ব ও মুখে মাস্ক ছাড়াই চলছে অতিরিক্ত টোল আদায় । ( ১৮ জুলাই শনিবার সকালে হাট পরিদর্শন করে দেখা যায় যে, করোনা এই ভয়াবহ পরিস্থিতিতে যেখানে সরকারের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বললে কোন কিছু নিয়ম কানুন তড়ক্কা না করেই চলছে ক্রেতা এবং বিক্রেতার কেনাকাটা ।
হাট পরিদর্শন করে দেখা গেছে, সরকারি রুলস মেইনটেইন না করেই নিজ খুশি মত আদায় করা হচ্ছে, অতিরিক্ত টোল,গরু প্রতি ৩১০ টাকা ছাগল , প্রতি ১৪০ টাকা ,ও বাই সাইকেল প্রতি,২৫০ টাকা,যেখানে সরকারের নির্ধারিত ফি ,গরু ২৩০, ছাগল,৯০,ও বাই সাইকেল ,১৭০ টাকা।
এ বিষয়ে হাট ইজারাদার গোলাম আযমের সঙ্গে মুঠোফোনে কথা বলে জিঙ্গাসাবাদ করলে যে এই অতিরিক্ত টাকাটি কেন নেওয়া হচ্ছে, এমন প্রশ্নে তিনি কোন কথার উত্তর না দিয়ে ফোন কেটে দেয় ।
রানীশংকৈল উপজেলার নির্বাহী কর্মকর্তা মোসুমী আফরিদার সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি বলেন আমি এ বিষয়ে কোনো কিছু জানিনা যদি এমন হয় তাহলে আমি বিষয়টি দেখতেছি ।
এমন অবস্থায় কাতিহার বাজারের মুজামুল বলেন দুই হাট থেকে ৩১০ দশ টাকা করে গরু প্রতি লেখায় নিচ্ছে । এমন অবস্থায় আমরা প্রশ্ন করলে হাট ইজারাদার বলেন কুরবানীর হাটের কারণে এইটা নেওয়া হচ্ছে, এমন অবস্থায় থাকা সত্ত্বেও প্রশাসনে কোন পদক্ষেপ পাওয়া যায় নি । দেশে কি কোন আইন কানুন নেই । এমনি যদি চলতে থাকে আমরা কোথায় গিয়ে দাঁড়াবো ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.