আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

রাস্তার অবৈধ স্থাপনা উচ্ছেদ করল সহকারী কমিশনার তরিকুল ইসলাম

মোঃ বশির আহাম্মেদ : বরিশালের বাকেরগঞ্জের বোয়ালিয়া বাজার সংলগ্ন রাস্তার উপরে নির্মিত অবৈধ স্থাপনা ভেঙে দিলেন সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম জেলা প্রশাসক ও ‌জেলা ম্যাজিস্ট্রেট, বরিশাল এস,এম,অজিয়র রহমান এর নির্দেশনা মোতাবেক বরিশাল- পটুয়াখালী মহাসড়‌কের বা‌কেরগঞ্জের বোয়া‌লিয়া বাজা‌রে রাস্তার ওপর নি‌র্মিত দোকানঘর উ‌চ্ছেদ করা হ‌য়ে‌ছে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন বা‌কেরগঞ্জ উপ‌জেলার সহকা‌রি ক‌মিশনার (ভূ‌মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: ত‌রিকুল ইসলাম ২৮ জুলাই মঙ্গলবার দুপু‌রে অ‌বৈধ দখলদার‌দের উ‌চ্ছেদ করা হয়।
এরা হলেন বোয়া‌লিয়া এলাকার আলম গাজীর ছে‌লে লিটন গাজী ও রিপন গাজী।
ঘটনাসূত্রে জানা যায়, বরিশাল পটুয়াখালী মহাসড়‌কের সাথে বোয়া‌লিয়া বাজা‌রে আয়রন ব্রী‌জ লা‌গোয়া একটি গার্ডার ব্রীজ নির্মিত হ‌য়ে‌ছে। এ কারণে পূর্বের আয়রন ব্রীজ‌টি অপসারন করা হ‌য়ে‌ছে। অপসা‌রিত ব্রীজ‌টির সাম‌নের রাস্তার উপ‌রে সরকা‌রি জ‌মি‌তে দুই ভাই টিন‌সেড দোকানঘর নির্মান কাজ শুরু ক‌রেন। তথ্য পেয়ে মঙ্গলবার সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে অ‌বৈধ দখলদার‌দের উ‌চ্ছেদ ক‌রেন।
সরকা‌রের প্রায় ৫০০ বর্গফুট জ‌মি দখল ক‌রে দোকানঘর নির্মা‌নের কাজ চল‌ছিল। উপজেলা ভূমি অ‌ফিস থে‌কে দোকানঘর নির্মান ব‌ন্ধের জন্য অন‌ু‌রোধ জানা‌নো হলেও। তাতে তারা কর্ণপাত না করে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিল । মঙ্গলবার সহকারী কমিশনার ভূমি ঘটনাস্থ‌লে গি‌য়ে অ‌বৈধ দোকানঘর উ‌চ্ছেদ ক‌রে সরকা‌রি জ‌মি উদ্ধার করেন।
জনস্বার্থে ও সরকারি সম্পত্তি রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে হুঁশিয়ারি দেন সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.