আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

শিল্পপতির জঙ্গি নাতিকে তুরস্ক থেকে ফিরিয়ে এনেছে

তুরস্ক থেকে গতকাল শনিবার এক জঙ্গিকে দেশে ফিরিয়ে এনেছে সরকার। ওই তরুণ দেশের একজন বিশিষ্ট শিল্পপতির নাতি জানিয়েছেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি। তবে ওই জঙ্গির পরিচয় জানাননি মন্ত্রী।

ওই যুবক প্রথমে পড়ালেখার জন্য মালয়েশিয়ায় যায়। সেখান থেকে অস্ট্রেলিয়ায় যাওয়ার পর তুরস্ক হয়ে সিরিয়ায় জঙ্গিদের কাছে যাওয়ার পরিকল্পনা ছিল তার।

মার্কিন গোয়েন্দা সংস্থা বিষয়টি তুরস্ক সরকারকে জানায়। ইস্তাম্বুলে কামাল আতাতুর্ক আন্তর্জাতিক বিমানবন্দরে তুরস্ক কর্তৃপক্ষ ওই জঙ্গিকে আটক করে বাংলাদেশ দূতাবাসকে জানায়। পরে দূতাবাসের মাধ্যমে তাকে দেশে ফেরত আনা হয়েছে জানান মন্ত্রী।

শিল্পপতির নাতি বলেন, আমার নানা নাই, আমার বাবা নাই, মা নাই। আমার একটাই আছে। তিনি আল্লাহ! এই ধরনের ছেলেদের মস্তিষ্ক বিকৃত হরা হয়েছে। হেপ্টাগন (এক ধরনের মাদক) দিয়ে। এটা খেলে নাকি সুপার সোলজার হয়ে যায়। মধ্যপ্রাচ্যের আইএস তারা এটা ব্যবহার করে।

তোফায়েল বলেন, উচ্চবিত্ত পরিবারগুলোকে অবশ্যই তাদের সন্তানদের দিকে নজর দিতে হবে। এ ধরনের পরিবারের ছেলেদের জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার যে প্রমাণ পাচ্ছি, তা হতাশাজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.