আজ : ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
Breaking News

স্যামসাংয়ের নতুন হাইব্রিড ল্যাপটপ

উইন্ডোজ ১০ চালিত নতুন হাইব্রিড ল্যাপটপ উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। ‘নোটবুক ৭ স্পিন’ নামের ল্যাপটপটি ১৩.৩ ও ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে সংস্করণে বাজারে পাওয়া যাবে। স্যামসাং নোটবুক ৭ স্পিন ল্যাপটপ হিসেবে ব্যবহারের পাশাপাশি ট্যাবলেট ডিভাইস হিসেবে ব্যবহার করা যাবে। হাইব্রিড ল্যাপটপটির দুই সংস্করণে ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর পাশাপাশি ডিভাইসটির আছে অতিরিক্ত ভিডিও এইচডিআর মোড।
এই টু-ইন-ওয়ানে ল্যাপটপে ইন্টেল কোর আই৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর একটি সংস্করণে কোর আই৭ প্রসেসর রয়েছে।
ডিভাইসটিতে সর্বোচ্চ ১২ গিগাবাইট র‌্যাম ব্যবহার করা যাবে। এতে এক টেরাবাইট হার্ডড্রাইভ রয়েছে। মাত্র ২০ মিনিট চার্জে দুই ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে এ ল্যাপটপ। ডিভাইসটির দ্রুত চার্জিং প্রযুক্তির কারণে ১৫.৬ ইঞ্চি সংস্করণ ৯০ মিনিটে ফুল চার্জ হবে। যদিও ১৩.৩ ইঞ্চি ডিসপ্লে সংস্করণ ফুল চার্জ হতে ১০০ মিনিট সময় লাগবে। এতে অটো-ব্যাকলিট কিবোর্ড ব্যবহার করা হয়েছে। ফলে স্বল্প আলোতেও এর কিবোর্ড ব্যবহার করে টাইপ করা যাবে।
নোটবুক ৭ স্পিন কবে থেকে আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে, সে বিষয়ে এখনো কিছু জানায়নি স্যামসাং কতৃপক্ষ। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হওয়া এ হাইব্রিড ল্যাপটপের মূল্য ৭৯৯.৯৯ ডলার। তথ্যপ্রযুক্তি প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Comment moderation is enabled. Your comment may take some time to appear.